প্রকাশিত: ৩১/০১/২০১৮ ১০:২৩ পিএম , আপডেট: ১৭/০৮/২০১৮ ৭:১৭ এএম
ফাইল ছবি

উখিয়া নিউজ ডেস্ক::
বিরোধী দল জাতীয় পার্টির এক সাংসদের কাছ থেকে অভিযোগ পাওয়ার সঙ্গে সঙ্গে তাৎক্ষণিকভাবে মাদকবিরোধী অভিযান চালানোর সিদ্ধান্ত নিয়েছেন সংসদ নেতা প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

বুধবার সংসদে জাতীয় পার্টির জ্যেষ্ঠ সংসদ সদস্য কাজী ফিরোজ রশীদ পয়েন্ট অব অর্ডারে রাজধানীতে মাদকের বিস্তার নিয়ে অভিযোগ করেন। এরপরই প্রধানমন্ত্রী এ বিষয়ে ব্যবস্থা নেওয়ার ঘোষণা দেন।

চলতি দশম সংসদে পয়েন্ট অব অর্ডারে কোনো সদস্যের বক্তব্যের পর সরকারের পক্ষ থেকে এমন তাৎক্ষণিক সিদ্ধান্ত দেওয়ার ঘটনা প্রথম।

কাজী ফিরোজ রশীদ বলেন, “দেশ ধ্বংস হয়ে যাচ্ছে। মাদক নিয়ন্ত্রণ অধিদপ্তর আছে। গুলশান, বনানী, বারিধারা অভিজাত এলাকায় নাইট ক্লাব হয়েছে, এদের লাইসেন্স নাই। সেখানে ডিজে পার্টি করে। অপ্রাপ্তবয়স্ক নারী-পুরুষ নেশাগ্রস্ত অবস্থায় দেখা যায়। সমাজ এভাবে ধ্বংস হয়ে যাবে? সব অপরাধের পেছনে নেশা।

“রাস্তার উপর ছোট ছোট বাচ্চারা সিসা টানছে। জুতার আঠা মাদক হিসেবে ব্যবহার করছে।”

তিনি আরো বলেন, “এসবের বিরুদ্ধে ব্যবস্থা নিতে হবে। মাদক নিয়ন্ত্রণ অধিদপ্তর না নিলে কে নেবে? বিবৃতি চেয়েছিলাম। রাস্তায় মাদকসেবী দেখতে চাই না। জুতার আঠা দিয়ে মাদক সেবন করে। এগুলো বন্ধ করতে হবে।”

এসময় সংসদ নেতা শেখ হাসিনা মাইক ছাড়াই রাজধানীর কোন কোন এলাকায় এসব কাজ হয় তা জানতে চান।

পরে ফিরোজ রশীদ বলেন, “গোলাপ শাহ মাজার, হাই কোর্ট, কমলাপুর, নয়া পল্টন, গুলিস্তান পার্ক… এ মুহূর্তে অন্তত ৫০০ পাওয়া যাবে।”

এরপরই প্রধানমন্ত্রী দাঁড়িয়ে বলেন, “মাননীয় সংসদ সদস্য যে কথা বললেন আমি নোট নিচ্ছি। আজকেই অভিযান চালাব। কারণ আমরা চাই না এ ঘটনা ঘটুক। সংসদ সদস্যদের স্ব স্ব এলাকায় বিশেষ নজর দিতে হবে। গার্জিয়ানদের সাথে যোগাযোগ করা উচিত।”

শেখ হাসিনা বলেন, “যারা শিশু তাদের বিষয়ে সমাজকল্যাণ মন্ত্রণালয়ের বিশেষ ব্যবস্থা আছে। অনেকটা নিয়ন্ত্রণ করেছি। এটা ছড়িয়ে পড়ছে না। তবে গুলশান… ওইসব এলাকার হাই-ফাই সোসাইটির লোকরা কি করে, সেখানে কতটুকু আর কি করা যেতে পারে। গুলশানবাসীরা যদি এ বিষয়টা দেখে তাহলে ভালো হয়। তবুও আমরা চেষ্টা করব।”

পাঠকের মতামত

মিউচুয়াল ট্রাস্ট ব্যাংকের ভল্ট ঘিরে রেখেছে পুলিশ

রাজধানী‌র ধোলাইখা‌লে মিউচুয়াল ট্রাস্ট ব্যাংকে লাগা আগুন নিয়ন্ত্রণে এ‌নে‌ছে ফায়ার সা‌র্ভিস। আগুন নিয়ন্ত্রণের পর ব্যাংকের ...

‘বাংলাদেশ-মিয়ানমার রাজি থাকা সত্ত্বেও রোহিঙ্গা প্রত্যাবাসন না হওয়ার কারণ খুঁজতে হবে’

পররাষ্ট্র মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ও সাবেক পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন ...